হোম লোন সহজ করতে আইপিডিসি ও বিপ্রপার্টির পথচলা

গ্রাহকদের হোম লোন গ্রহণকে সহজ করার লক্ষ্যে চুক্তি করেছে আইপিডিসি ফাইন্যান্স ও বিপ্রপার্টি। এর ফলে যে সকল গ্রাহক বিপ্রপার্টির মাধ্যমে হোম লোনের আবেদন করবেন তারা কম প্রসেসিং ফি এবং দ্রুত প্রসেসিংয়ের সুযোগ সুবিধাসহ আরও অনেক পরিষেবা ভোগ করতে পারবেন।

আইপিডিসি ফাইন্যান্সের জন্য বিপ্রপার্টি তাদের গ্রাহকদের প্রপার্টি মূল্যায়ন এবং মালিকানা যাচাই সম্পন্ন করতে বিপ্রপার্টি ও আইপিডিসি ফাইন্যান্সের মধ্যে একটি সমঝোতা চুক্তি সই হয়েছে।

যেখানে, প্রপার্টির মূল্য নির্ধারণ এবং মর্টগেজ থাকা প্রপার্টির মালিকানা বিপ্রপার্টি নিজেই যাচাই করবে। এই চুক্তির মাধ্যমে বাংলাদেশে এই প্রথম একটি ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান তাদের মূল ব্যবসায়িক প্রক্রিয়ায় একটি অনার্থিক প্রতিষ্ঠানকে যুক্ত করছে।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) গুলশান এভিনিউয়ের আইপিডিসি ফাইন্যান্সের করপোরেট অফিসে এই চুক্তি স্বাক্ষরিত হয়।

নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেছেন বিপ্রপার্টির জেনারেল ম্যানেজার সৈয়দ আশিকুর রাহমান রিয়ান এবং আইপিডিসি ফাইন্যান্সের হেড অফ রিটেইল বিজনেস (ভারপ্রাপ্ত) সাবরিনা আরিফিন।

এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইপিডিসি ফাইন্যান্সের সিইও মমিনুল ইসলাম, হেড অফ প্রোডাক্ট মার্কেটিং ইশতিয়াক শাহ্রিয়ার, হেড অফ মর্টগেজ, শিরাজুস সালেকিন এবং হেড অফ অ্যাসেট মোহাম্মদ শাহিদুল ইসলাম। বিপ্রপার্টির পক্ষে উপস্থিত ছিলেন জেনারেল ম্যানেজার রেজবীন আহসান, হেড অফ মার্কেটিং মাহ্জাবীন চৌধুরী, এরিয়া হেড, সেলস নাফিস শাহ্নেওয়াজ, এরিয়া হেড, সেলস অনিক সীমান্ত এবং এসিস্ট্যান্ট ম্যানেজার, প্রডাক্ট, ইমরান ফরিদ।

আইপিডিসি ফাইন্যান্সের সিইও মমিনুল ইসলাম বলেন, ‘আইপিডিসি ফাইন্যান্সের সিইও মমিনুল ইসলাম বলেন, ‘এই চুক্তির ফলে গ্রাহকরা দ্রুত এবং ফলপ্রসূ হোম লোন গ্রহণ করতে পারবেন।

আমি বিশ্বাস করি, এ ধরণের চুক্তিগুলো ভবিষ্যতে গ্রাহকদের নিজস্ব স্বপ্নের ঘর তৈরি করতে সক্ষম করার ক্ষেত্রে আমাদের সহায়তা করবে।’

চুক্তি সম্পর্কে বিপ্রপার্টির সিইও মার্ক নসওয়ার্দি বলেন, ‘আইপিডিসি ফাইন্যান্সের সঙ্গে হওয়া এই চুক্তির ফলে গ্রাহকরা আগের তুলনায় অনেক দ্রুত সময়ে হোম লোন গ্রহণের সুযোগ পাবেন। যা প্রপার্টি কেনার এই প্রক্রিয়াকে সহজ এবং আরও সুবিধাজনক করে তুলবে।

নিজেদের পরিষেবার সীমানা ছাড়িয়ে ব্যাংক এবং এনবিএফআইয়ের জন্য হোম লোন প্রক্রিয়ার অংশ হওয়াও ছিল আমাদের জন্য এক চমৎকার সুযোগ।

বিপ্রপার্টির বিস্তৃত মার্কেট কাভারেজকে ব্যবহার করে, আইপিডিসি ফাইন্যান্সকে হোম লোনের গুরুত্ব বোঝাতে সহায়তা করব এবং দেশের গ্রাহকদের জন্য এই হোম লোন পরিষেবা নিশ্চিত করব।’

মন্তব্য এর উত্তর

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম