Deshantor tv

শহীদদের স্মরণে একযোগে ৬৪ জেলায় লাল-সবুজের বৃক্ষরোপণ

মহান বিজয় দিবসে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর শহীদদের স্মরণে কুমিল্লাসহ একযোগে দেশের ৬৪ জেলায় বৃক্ষরোপণ করেছে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়।

বুধবার বেলা ১১টায় কুমিল্লা নগরীর চকবাজার এলাকার একটি শিক্ষা প্রতিষ্ঠানে গাছের চারা রোপণ করা হয়।

এ সময় উপস্থিত ছিল লাল সবুজের কুমিল্লা জেলা কমিটির অর্থ সম্পাদক মো. মনির হোসেন, লাকসাম শাখার সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ, প্রচার সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ।

একই সময়ে বীর শহীদদের স্মরণে জেলার দাউদকান্দি উপজেলার জামালকান্দি ওসমানীয়া উচ্চ বিদ্যালয়ে গাছের চারা রোপণ করা হয়। এর আগে কুমিল্লা জেলায় এ কর্মসূচির উদ্বোধন করেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আহসান হাবিব।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি কাওসার আলম সোহেল জানান, বিজয় দিবস উপলক্ষে শহীদদের স্মরণেই এমন আয়োজন। সংগঠনের পক্ষ থেকে দেশের ৬৪ জেলার ২৮২টি উপজেলায় মোট ৫ হাজার গাছের চারা রোপণ করা হয়েছে। আমরা প্রতিবছর টিফিনের টাকা বাঁচিয়ে দেশব্যাপী শিক্ষার্থীদের মধ্যে এক লাখ গাছের চারা বিতরণ করে থাকি। এ বছর করোনাকালে স্কুল-কলেজ বন্ধ থাকার পরও গত ৭ জুলাই থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত ১ লাখ ১ হাজার ৩০০ চারা রোপণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *