Deshantor tv

রানীনগরে কষ্টিপাথরের একটি গণেশমূর্তি উদ্ধার করেছে র‌্যাব

নওগাঁর রানীনগরে কষ্টিপাথরের একটি গণেশমূর্তি উদ্ধার করেছে র‌্যাব। এ সময় পাচারকারী চক্রের তিন সদস্যকেও আটক করা হয়েছে। সোমবার (১৪ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার বড়গাছা এলাকা থেকে র‌্যাব-৫ এর সদস্যরা তাদের আটক করেন।

আটক হওয়া তিনজন হলেন: রানীনগর উপজেলার ভারনা গ্রামের মহির উদ্দিনের ছেলে রশিদ (৩৫), রাজশাহী জেলার বোয়ালিয়া থানার সাগর পাড়া গ্রামের নুরুল হকের ছেলে ওমর ফারুক (৪৭) ও দুর্গাপুর থানার গোপীনাথপুর গ্রামের ফারুক হোসেন (৫০)।

র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের কোম্পানি কমান্ডার মোহাইমেনুল হক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রানীনগর উপজেলার বড়গাছা গ্রামে অভিযান চালিয়ে একটি কষ্টিপাথরের গণেশমূর্তি উদ্ধার করা হয়। এসময় পাচারকারী চক্রের তিন সদস্যকে আটক করা হয়েছে। তাদের কাছে মূর্তি পরীক্ষা করার এসিড, হ্যান্ড গ্লাভস, ছোট আয়নাসহ অন্যান্য উপকরণ উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, দীর্ঘদিন ধরেই নওগাঁ, জয়পুরহাট এবং বগুড়া জেলার বিভিন্ন এলাকা থেকে প্রত্নতাত্ত্বিক নিদর্শনগুলো অবৈধভাবে সংগ্রহ করে তারা বিদেশে পাচার করে আসছিল। তাদের বিরুদ্ধে রানীনগর থানায় মামলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *