Deshantor tv

মানবাধিকার কমিশনের সম্মাননা পেলেন আসিফ ইকবাল প্রিন্স

মানবতার কাজে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ মানবাধিকার কমিশনের (বিএইচআরসি) বিশেষ সম্মাননা পেলেন বিশিষ্ট ব্যবসায়ী আসিফ ইকবাল প্রিন্স। সম্প্রতি মিরপুর ডিওএইচএস সংগ্লগ্ন পোপেয়েস হলে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে তার হাতে এই সম্মাননা তুলে দেয়া হয়।

বাংলাদেশ মানবাধিকার কমিশন ঢাকা মহানগর পুর্ব শাখার কার্যনির্বাহী সভা শেষে মানবতার কাজে অবদানের জন্য নির্বাচিতদের সম্মাননা দেয়া হয়। এ সময়প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লাহ।

অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশনের মহাসচিব মুক্তিযোদ্ধা ড.সাইফুল ইসলাম দিলদার, বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন মানবাধিকার কমিশনের সভাপতি প্রকৌঃ মুক্তিযোদ্ধা কাজী রেজাউল মোস্তফা ।

ব্যবসায়ী এবং একজন অন্যতম উদ্যোক্তা মোঃ আসিফ ইকবাল প্রিন্স। কাজ করছেন বাংলাদেশের জুতা শিল্পের অন্যতম উপাদান আউটসোল নিয়ে। তার উদ্যোগে প্রতিষ্ঠিত হয়েছে দেশের অন্যতম সোল উৎপাদনকারী প্রতিষ্ঠান বাই স্যু লিয়ান লিমিটেড।

আসিফ ইকবাল প্রিন্স শুধু ব্যবসায়ী উদ্যোক্তা হয়েই থেমে থাকেননি। সর্বদাই স্বপ্ন দেখতেন মানুষের জন্য কিছু করার। এ কারণে তিনি ব্যাক্তিগত ও প্রাতিষ্ঠানিকভাবে নিজ প্রতিষ্ঠানের কর্মী ছাড়াও বিভিন্ন মানুষকে বিভিন্নভাবে সহায়তা করে থাকেন। তিনি যুক্ত হয়েছেন বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে।

অলাভজনক প্রতিষ্ঠান ‘ইমাম ফাউন্ডেশন’-এর সভাপতি হিসেবে দ্বায়িত্ব পালন করছেন। এছাড়া সহ-সভাপতি হয়েছেন ‘বাংলাদেশ মানবাধিকার কমিশন’, সহ-সভাপতি হয়েছেন ‘ঢাকা ব্লাইন্ড ক্রিকেট ক্লাব-ডিবিসিসি’।

এছাড়াও অন্যতম সদস্য হয়েছেন ‘লায়ন’স ক্লাব অব ঢাকা’র। ২০২০ সালের ফেব্রুয়ারিতে কক্সবাজারে সমুদ্র পরিবেশ বিষয়ক সংগঠন সেভ আওয়ার সি কর্তৃক অনুষ্ঠিত ন্যাশনাল বিচ ক্লিনআপেও আসিফ ইকবাল প্রিন্সকে সম্মাননা দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *