চাপড়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে ডেঙ্গু মশা নিধনে কীটনাশক স্প্রে

134

 

সামরুজ্জামান সামুনঃ  পরিষ্কার পরিছন্ন রাখি পরিবেশ, ডেঙ্গু হবে নিরুদ্দেশ’ কুমারখালী উপজেলার চাপড়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে ডেঙ্গু মশা নিধনে কীটনাশক স্প্রে করা হচ্ছে।

প্রথম দিন (৭ জুলাই ২০২০) মঙ্গলবার সকাল থেকে চাপড়া ইউনিয়নের বহলা, নগর সাঁওতা ও বিভিন্ন গুরুত্বপূর্ণ স্পটগুলোতে ডেঙ্গু মশা নিধনে কীটনাশক স্প্রে করা হয়।

দ্বিতীয় দিন (৮ জুলাই ২০২০) বুধবার সকাল থেকে ছেঁউড়িয়া বাউল সম্রাট ফকির লালন শাহের মাজার থেকে শুরু করে ছেঁউড়িয়া মন্ডলপাড়া বিভিন্ন স্পটে ডেঙ্গু মশা নিধনে কীটনাশক স্প্রে করা হয়।

এভাবে সকল ওয়ার্ডে ডেঙ্গু মশা নিধনের জন্য মশার প্রজননক্ষেত্র গুলোতে কীটনাশক স্প্রে চলমান থাকবে বলে জানা যায়। এসময় চাপড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনির হাসান রিন্টু, বিভিন্ন ওয়ার্ডের ইউপি সদস্যবৃন্দ, গ্রাম পুলিশ, সমাজ সেবক ও সাংবাদিকসহ অনেকে উপস্থিত ছিলেন।

চাপড়া ইউনিয়নের চেয়ারম্যান মনির হাসান রিন্টু বলেন, করোনা সংকটের মধ্যে এডিস মশার প্রকোপে ডেঙ্গু মহামারীর আকার ধারন করতে পারে। এজন্য আগে থেকেই সকলকে সচেতন হওয়া প্রয়োজন। আমাদের চারপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে যেন এডিস মশার বংশ বৃদ্ধি হতে না পারে। চলমান সংকট মোকাবেলার পাশাপাশি সব সময় চাপড়া ইউনিয়ন পরিষদ জনগনের পাশে থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

NO COMMENTS

LEAVE A REPLY