Deshantor tv

কুষ্টিয়া মুক্ত দিবসে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ পৌর শাখার সভা

কুষ্টিয়া মুক্ত দিবস উপলক্ষ্যে, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ কুষ্টিয়া পৌর শাখার উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১১ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যার পর কুষ্টিয়া শহরের ছয় রাস্তার মোড়স্ত রোটারী স্পেশালাইজড ফিজিও থেরাপি হেলথকেয়ার এন্ড হাসপাতাল প্রাঙ্গনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ কুষ্টিয়া জেলা শাখার সভাপতি অধ্যক্ষ ড. মোফাজ্জেল হক। তিনি বলেন, ১৯৭১ সালের ১১ ডিসেম্বর জেলার মুক্তি সেনারা রক্তক্ষয়ই সংগ্রাম করে পাকবাহিনীর হাত থেকে কুষ্টিয়াকে মুক্ত করেছিলেন। অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত হানাদার পাকসেনার বিরুদ্ধে সাহসী বাঙালি মুক্তিযোদ্ধারা অমিত তেজে অসীম সাহসিকতার সাথে যুদ্ধ করে কুষ্টিয়ার পবিত্র মাটি পাক হানাদার সেনাদের হটিয়ে মুক্ত করতে সক্ষম হয়েছিলো। শ্রদ্ধা জানাই সেই সব বীরদের, যাদের রক্তের বিনিময়ে দেশ স্বাধীন হয়েছে।

প্রধান বক্তার বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক সুনীল কুমার চক্রবর্তী। তিনি বলেন, মুক্তিকামী মানুষের জয় বাংলা শ্লোগানে সেদিন কুষ্টিয়ার আকাশ বাতাস মুখোরিত হয়ে উঠেছিলো। পথে প্রান্তরে গড়ে তোলা হয়েলিলো ব্যারিকেড। লাঠি-সড়কি নিয়ে বিভিন্ন গ্রাম থেকে মানুষ ছুটে এসেছিলো কুষ্টিয়ায়।

সেইসব বীরদের প্রতি জানাই গভীর শ্রদ্ধা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ জেলা শাখার সহ-সভাপতি কবি সৈয়দা হাবিবা, জেলা শাখার সাংগঠনিক সম্পাদক এ্যাডঃ শীলা বসু (এজিপি), সদস্য টপি বিশ্বাস প্রমুখ। বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ কুষ্টিয়া পৌর শাখার সভাপতি কবি শ্যামলী ইসলাম এর সভাপতিত্বে এবং পৌর শাখার সাধারণ সম্পাদক সাংবাদিক সুজন কুমার কর্মকার এর পরিচালনায় পৌর শাখার নেতৃবৃন্দের মধ্যে আরো বক্তব্য রাখেন

 

বীর মুক্তিযোদ্ধা এজাজ আহমেদ, শামসুন নাহার, কৃষ্ণ কমল বিশ্বাস, মোঃ মামুনুর রহমান মামুন, তানজিমা রহমান, সুপ্লব কুমার ঘোষ, শামীম রেজা, আকরামুজ্জামান আরিফ, ইমতিয়াজ আরাফাত, মোঃ শামীম শেখ, মোঃ আশরাফুল ইসলাম, মাহফুজ হৃদয়, সোহানুর রহমান, মোঃ ইমরান হোসেন, প্রতাপ কুমার শর্মা, মঞ্জুরুল হোসেন মানিক, সন্টু কুমার হালদার, লাল্টু আহমেদ প্রমুখ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *