আইপিএলে খেলার অনুমতি মেলেনি মোস্তাফিজের

34

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের ১৩তম আসর শুরুর বাকী সপ্তাহ দুয়েক। এমন সময় হঠাৎই খবর আসে দুটি ফ্র্যাঞ্জাইজি দলে নিতে চায় বাংলাদেশের পেসার মোস্তাফিজুর রহমানকে। কলকাতা নাইট রাইডার্স ও মোস্তাফিজের সাবেক ক্লাব মুম্বাই ইন্ডিয়ানস থেকে ডাক আসে তার। 

কিন্তু এই খবরে খুশি হবার কারণ আপাতত নেই। কেননা বাংলাদেশ ক্রিকেট দলের প্রতিশ্রুতিবদ্ধতার কারণে এবারের আইপিএল খেলার অনুমতি নেই মোস্তাফিজের। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে তাকে দেয়া হয়নি অনাপত্তিপত্র।

আইপিএল শুরুর আগে মুম্বাই ইন্ডিয়ানসের অভিজ্ঞ পেসার লাসিথ মালিঙ্গা ব্যক্তিগত কারণে সরিয়ে নিয়েছেন নিজেকে। এছাড়া কলকাতা থেকে ছিটকে গেছেন ইংলিশ পেসার হ্যারি গার্নে। তাই গার্নের বিকল্প হিসেবে মোস্তাফিজকে নিতে চায় কলকাতা।

কিন্তু চলতি মাসের শেষদিকে শ্রীলঙ্কা সফর থাকায় আইপিএল খেলার অনাপত্তিপত্র পাননি মোস্তাফিজ। ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেছেন, ‘আইপিএল থেকে প্রস্তাব এসেছিল মোস্তাফিজের জন্য। কিন্তু আমরা তাকে অনাপত্তিপত্র দিইনি, কারণ সামনে শ্রীলঙ্কা সফর আসছে।’

আইপিএলে ২০১৬ সালে নিজের প্রথম মৌসুমে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ১৬ ম্যাচে নিয়েছিলেন ১৭ উইকেট, জিতেছিলেন শিরোপা। সেবার আইপিএলের ইতিহাসে প্রথম এবং এখনও পর্যন্ত একমাত্র বিদেশি খেলোয়াড় হিসেবে উদীয়মান ক্রিকেটারের পুরষ্কারও জিতেছিলেন মোস্তাফিজ।

এরপর মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে ২০১৭ সালে এক ম্যাচ খেলেছিলেন। সে ম্যাচে কোন উইকেট পাননি তিনি। পরের বছর সাত ম্যাচে নিয়েছিলেন সমান ৭ উইকেট।

NO COMMENTS

LEAVE A REPLY